বন্যার প্রকোপে গ্রামের বহু কৃষিজমি নদীর গ্রাসে হারিয়ে যাচ্ছে—নদীর পাড়গুলির স্থায়ী রক্ষণাবেক্ষণ প্রয়োজন। এ বিষয়ে সংবাদপত্রের সম্পাদকের কাছে একটি চিঠি লেখো।

তারিখ – ০১/০১/২০২৩
পছন্দ সমীপেষু, 
জাগরণ পত্রিকা, 
আচার্য জগদীশচন্দ্র বোস রোড
কলকাতা-৭০০০১৪                             

   বিষয়:— নদীর পাড়ের স্থায়ী রক্ষণাবেক্ষণ

সবিনয় নিবেদন, 

নদিয়া জেলার গঙ্গা-তীরবর্তী অঞ্চলের মানুষ গত কয়েক বছর ধরে আতঙ্কের সঙ্গে দিন কাটাচ্ছেন। কারণ কৃষিনির্ভর এই অঞ্চলে বর্ষাকালে বহু কৃষিজমি নদীর গ্রাসে হারিয়ে গেছে। অত্যন্ত বিপজ্জনকভাবে গঙ্গার পাড় ক্ষয়ের দিকে এগিয়ে চলেছে। অবিলম্বে নদীর পাড়গুলির স্থায়ী রক্ষণাবেক্ষণের ব্যবস্থা গ্রহণ না করলে এই অঞ্চলের মানুষ আরও সংকটের সম্মুখীন হবেন। গত দু-এক বছরে নদীর পাড় রক্ষণের যে ব্যবস্থা নেওয়া হয়েছে, তা প্রয়োজনের তুলনায় যথেষ্ট নয়। বর্তমানে প্রয়োজন আরও শক্ত প্রতিরোধ ব্যবস্থার। তাই সিমেন্টের বাঁধ নির্মাণ করা দরকার। আপনার এই বহুলপ্রচারিত সংবাদপত্রের মাধ্যমে এ বিষয়ে আমি উচ্চতর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে চাই। আশা করি, বিষয়ের গুরুত্ব বিচার করে আমার পত্রটি প্রকাশ করে বাধিত করবেন।

                                                                       নমস্কারান্তে
অভিনব পুরকাইত

তেহট্ট, নদিয়া

 ╍╍╍╍╍╍╍╍╍╍ 🌸 ╍╍╍╍╍╍╍╍╍

আশা করছি উপরের পোস্টটি তোমার বা আপনার প্রশ্নের উত্তর খোঁজার কাজে অনেকখানি সাহায্য করেছে। যদি এই পোস্টটি তোমার জন্য বা আপনার জন্য সহায়তা করে থাকে তাহলে এই পোস্টটি অবশ্যই বন্ধুদের, আর অন্যদের সাথে শেয়ার করতে ভুলবেন না।

Leave a Comment